ঢাকা বৃহস্পতিবার, ২৭শে জুন, ২০১৯ ইং, ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
শিরোনাম :
«» বঙ্গবন্ধু পেশাজীবী লীগের বিশেষ প্রকাশনা বই প্রদান «» দেবহাটায় ছাত্রলীগের দুই গ্রæপের মধ্যে সংঘর্ষ ধাওয়া-পালটা ধাওয়া: আহত-২ «» ঝিনাইদহে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী «» হিন্দু ধর্মীয় প্রাইভেট শিক্ষককে গ্রেফতার «» ঝিনাইদহে শিশুর বিরুদ্ধে সহিংসতা বন্ধে করনীয় বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মশালা «» কুড়িগ্রামে মাদক ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত «» দিনাজপুরে স্তন ও জরায়ূ ক্যান্সার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত «» হাবিপ্রবি’তে ভিশন ও মিশন চূড়ান্তকরণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত «» দিনাজপুরে মাদক নির্মুলের জন্য প্রত্যেকটি মানুষের মধ্যে সচেতনতা জাগ্রত করতে হবে «» ফুলবাড়ী পুলিশের হাতে ৭৫ পিচ ফেন্সিডিল সহ আটক ২

গাইবান্ধায় জলবায়ু মেলা ২০১৯ এর উদ্বোধন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় ২ দিন ব্যাপী জলবায়ু মেলা ২০১৯ এর আয়োজন করা হয়েছে।
এ উপলক্ষে ১৩ জুন বৃহস্পতিবার পৌর পার্কের শহীদ মিনার চত্বরে সকাল ১১টায় জলবায়ু পরিষদ, গাইবান্ধা এর উদ্যোগে জেলা প্রশাসক , পৌর মেয়র মহোদয়ের উপস্থিতিতে পায়রা ও বেলুন উড়িয়ে এ মেলার শুভ উদ্বোধন করা হয় , উদ্বোধন শেষে একটি বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয় “জলবায়ু অর্থায়নে চাই সু শাসন ” এই প্রতিপাদ্য নিয়ে র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে শহীদ মিনারের সামনে এসে শেষ হয় ।

পরে সেখানে একটি আলোচনা সভার আয়োজন করা হয় , সি আর এস এল এর সাধারণ সম্পাদক জিয়াউল হক মুক্তার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব মোঃ আব্দুল মতিন মিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগীয় পরিচালক আবুল কালাম আজাদ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ডঃ তুহিন ওয়াদুদ প্রমুখ।

এসময় বক্তারা জলবায়ু পরিবর্তনের প্রভাব এবং এর ঝুঁকি সম্পর্কে আলোচনা করে। দুই দিন ব্যাপী এ মেলায় জলবায়ু বিষয়ক বিভিন্ন তথ্য সরবরাহ ও জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিবেশ বান্ধব গাছের স্টল সহ মোট ১২ টি স্টল রয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ