ঢাকা বুধবার, ২২শে মে, ২০১৯ ইং, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
basic-bank
ADD
শিরোনাম :

বগুড়ায় ২৬ টাকা কেজি দরে ধান ক্রয় শুরু

 বগুড়া নিউজ ডেক্সঃ এলএসডিতে বরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

বগুড়ায় অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে। বগুড়া জেলার ১২টি উপজেলায় এবার ৫ হাজার ৫৮৬ মেট্রিক টন ধান, ৭ হাজার ৪৬ মেট্রিক টন আতপ চাল এবং ৭৮ হাজার ৩৫৪ মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহ করা হবে। বোরো সংগ্রহ অভিযান চলবে ৩১ আগস্ট পর্যন্ত।

বুধবার (১৫ মে) দুপুরে বগুড়া সদর এলএসডি খাদ্য গুদাম চত্বরে বোরো সংগ্রহ অভিযানের উদ্বোধন করেনআনুষ্ঠানিক উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘ধান কেনার ক্ষেত্রে কোনো কৃষক হয়রানি হলে সংশ্লিষ্ট কর্মকর্তা ছাড় পাবেন না। প্রান্তিক কৃষকের কাছ থেকে মান ঠিক রেখে ধান কিনতে হবে।

সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, ‘সরকারি খাদ্য গুদামে ধান কেনা শুরু হলে বাজারে ধানের দাম বাড়বে। ধানের উৎপাদন খরচের পাশাপাশি শ্রমিক খরচ অনেক বেড়ে গেছে।

তাই তিনি শ্রমিক খরচ কমাতে আধুনিক প্রযুক্তির যন্ত্রপাতি ব্যবহার বাড়ানোরর উপর গুরুত্ব দেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন ‘বাংলাদেশ উন্নয়নশীল দেশে রুপান্তর হয়েছে। এ দেশে এখন কেউ না খেয়ে মরে না।

বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রাজশাহীর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মনিরুজ্জামান, বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. মকবুল হোসেন, সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু প্রমুখ।

বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম সাইফুল ইসলাম  বলেন, ‘চলতি বোরে সংগ্রহ অভিযানে প্রতি কেজি ধান ২৬ টাকা, আতপ চাল ৩৫ টাকা এবং সিদ্ধ চাল ৩৬ টাকা দাম নির্ধারণ করা হয়েছে। জেলার ২ হাজার ১৮১টি রাইস মিল এবং ৮৩টি আতপ রাইস মিল মালিক চাল সরবরাহের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। এছাড়া সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ